• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

ভুয়া ডিজিএফআই সদস্য ইমাম হাসান আটক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৬ মার্চ ২০২৪  

দীর্ঘদিন গোয়েন্দা নজরদারির পরে অভিযান চালিয়ে পটুয়াখালী থেকে ইমাম হাসান (৩৫) নামের এক ভুয়া ডিজিএফআইয়ের সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (০৫ মার্চ) অভিযুক্ত ইমাম হাসানকে পটুয়াখালীর সবুজবাগ ৭ নম্বর লেনের বাসভবন হতে আটক করা হয়।

আটক ইমাম হাসান বাংলাদেশ বিমান বাহিনীর একজন বহিষ্কৃত সদস্য। ২০২১ সালের নভেম্বর মাসে বিমান বাহিনীতে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ৩০ জন যুবককে আটকে রাখা এবং টাকা দাবির সঙ্গে সরাসরি জড়িত থাকার ডিএমপি পল্লবী থানায় গ্রেপ্তার হয়েছিলেন তিনি।

র‌্যাব জানায়, গত ২৮ ফেব্রুয়ারি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি ভিডিওর সূত্র ধরে তাকে আটক করা হয়। সেখানে দেখা যায় ইমাম হাসান ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে একজনকে প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করছেন। পরে ভিডিওটি র‍্যাবের নজরে এলে ব্যাপক গোয়েন্দা তৎপরতা চালানো হয়। এ সময় তার সম্পর্কে ভুয়া ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন প্রকার প্রতারণামূলক কর্মকাণ্ডের সত্যতা পায়। এরপরই তাকে গ্রেপ্তার করা হয়।

আটককৃত ইমাম হাসানকে জিজ্ঞাসাবাদে তিনি প্রতারণার কথা স্বীকার করেন। এসময় তল্লাশি করে তার কাছ থেকে ডিজিএফআইয়ের ভুয়া আইডি কার্ড, নগদ টাকা, মোবাইল ফোন জব্দ করে।  

আটক ইমাম হাসানকে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন র‍্যাাব-৮ পটুয়াখালী।