• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে

পটুয়াখালীতে প্রশিক্ষণ নিচ্ছেন ১৭৪ যুবক

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

পটুয়াখালীতে মাদক ব্যবসা ছেড়ে আসা ১৭৪ যুবককে পুনর্বাসনের লক্ষ্যে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। বৃহস্পতিবার দুপুরে এসপির কার্যালয়ের কনফারেন্স রুমে প্রশিক্ষণটি চালু করেন এসপি মোহাম্মদ মইনুল হাসান।

মুক্তির পক্ষে পটুয়াখালী সমবায় সমিতি ও যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে ১৭৪ যুবককে মৎস্য, গবাদিপশু পালন ও মোবাইল সার্ভিসিং ক্যাটাগরিতে প্রশিক্ষণ দেয়া হবে। এতে এক থেকে তিন মাস সময় লাগবে। এক্ষেত্রে সব প্রশিক্ষণার্থীদের যাবতীয় খরচ এসপি বহন করবেন। 

অতিরিক্ত এসপি মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এসপি জানান, মাদক সমাজের অভিশাপ। এটি যুব সমাজকে ধ্বংস করে শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করে। তাই পটুয়াখালীকে মাদকমুক্ত করতে বরিশাল রেঞ্চের ডিআইজর নির্দেশে মাদক ব্যবসায়ী ও সেবীদের আত্মসমর্পণ ও উৎসাহ যোগাতে প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে।

প্রশিক্ষণের উদ্বোধনীতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মো. আজিজুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত এসপি (সদর সার্কেল) মো. জসিম উদ্দিন, অতিরিক্ত এসপি শেখ বেলাল হোসেন, সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান, গোয়েন্দা পুলিশের ওসি মো. জাকির হোসেনসহ পুলিশ সদস্যরা। 

প্রশিক্ষণার্থী কিবরিয়া, জামাল, ফয়সাল, নাদিম, সাব্বির জানান, এখন তারা মৎস্য চাষ, গবাদিপশু পালন ও মোবাইল সার্ভিসিং ট্রেনিং নিয়ে নিজ নিজ এলাকায় স্বয়ংসম্পূর্ণ হতে চান। বন্ধুদের প্ররোচনায় পড়ে ভুল পথে ছিলেন তারা। ভুল পথ থেকে সুপথে ফেরানোকে সাধুবাদ জানিয়েছেন প্রশিক্ষণারর্থীরা।