• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান

‘দেশব্যাপী সড়ক যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তোলা হচ্ছে’

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

দেশব্যাপী সড়ক যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলে অর্থনৈতিক সম্ভাবনা কাজে লাগাতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আজ বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে হাওরের বিস্ময় ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের আনুষ্ঠানিক উদ্বোধনের সময় এ কথা জানান।

এসময় হাওরাঞ্চলে কৃষিপণ্য ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। যোগাযোগ উন্নত হলে দেশের পণ্য বিদেশেও রপ্তানী করার যাবে বলে আশাপ্রকাশ করেন তিনি। 

সৌন্দর্যের লীলাভুমি কিশোরগঞ্জের হাওর অধ্যুষিত ইটনা-মিঠামইন ও অষ্টগ্রাম উপজেলা। সম্প্রতি যুক্ত হয়েছে সারাবছর চলাচল উপযোগী দৃষ্টিনন্দন সড়ক। ৮৭৪ কোটি টাকা ব্যয়ে প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ এই রাস্তা রাষ্ট্রপতির উদ্যোগে নিমার্ণকাজ শুরু হয় ২০১৬ সালে।

ইটনা-মিঠামইন ও অষ্টগ্রামে অল ওয়েদার সড়কের মাধ্যমে পর্যটনের অপার সম্ভাবনা ও জীববৈচিত্রের পরিপূর্ণ হাওরের সৌন্দর্য বেড়েছে। গণভবন থেকে ৪ বছরে সম্পন্ন এই রাস্তাটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাওরাঞ্চলের অর্থনৈতিক সম্ভাবনা বিবেচনায় নিয়ে কৃষিপণ্য ভিত্তিক শিল্প কারখানা গড়ে তোলার আশ্বাস দেন প্রধানমন্ত্রী।

ত্রিমাত্রিক নেটওয়ার্ক গড়ে তুলতে হাওরের বিস্ময় এই ইটনা-মিঠামইন ও অষ্টগ্রামের যোগাযোগ ব্যবস্থা সহায়ক হবে বলে উল্লেখ করেন সরকার প্রধান।

আসছে শীতে করোনার সংক্রমণ বৃদ্ধির সতর্কবার্তা দিয়ে জেলা ও উপজেলা সদর হাসপাতাল প্রস্তুত রাখার নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

করোনায় ভুক্তভোগি শিক্ষার্থীদের পড়াশোনা চালিয়ে যাবার আহবান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেকোনো সমস্যা অতিক্রম করে বাংলাদেশ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে মিঠামইন প্রান্তে স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।