• বুধবার ০১ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৭ ১৪৩১

  • || ২১ শাওয়াল ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি

উত্তেজনার মধ্যেই ইসরাইলে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা হিজবুল্লাহর

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৪  

ইরানের হামলার রেশ কাটতে না কাটতেই এবার ইসরাইলে একযোগে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এতে ইসরাইলি সেনাবাহিনীর অন্তত ১৪ সদস্য আহত হন।। খবর আল জাজিরার।

প্রথমবারের মতো ইসরাইলের মাটিতে ইরানের ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলার জেরে মধ্যপ্রাচ্যজুড়ে বিরাজ করছে তীব্র উত্তেজনা। শঙ্কা তৈরি হয়েছে আঞ্চলিক যুদ্ধের। সংঘাত এড়াতে ইরান ও ইসরাইলকে সংযত হওয়ার আহ্বান জানাচ্ছে গোটা বিশ্ব।

এরই মধ্যে ইসরাইলের সঙ্গে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর সংঘাত ছড়িয়ে পড়েছে। পাল্টাপাল্টি হামলায় উত্তপ্ত হয়ে ওঠেছে লেবানন-ইসরাইল সীমান্ত। ইরানের হামলার রেশ কাটতে না কাটতেই বুধবার (১৭ এপ্রিল) ইসরাইলের উত্তরাঞ্চলের সামরিক স্থাপনা লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ। এতে আহত হয়েছেন ইসরাইলি সেনাবাহিনীর অন্তত ১৪ জন সদস্য।

এর আগে, মঙ্গলবার (১৬ এপ্রিল) লেবাননে হিজবুল্লাহর অবস্থান লক্ষ্য করে বিমান হামলা চালায় ইসরাইল। এতে গোষ্ঠীটির শীর্ষ কমান্ডারসহ কয়েকজন নিহত হন। সেই হামলার পাল্টা প্রতিশোধ নিতেই ইসরাইলের সামরিক স্থাপনাকে লক্ষ্যবস্তু করেছে হিজবুল্লাহ।

ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, আহতদের মধ্যে ছজনের অবস্থা খুবই গুরুতর। এ ঘটনার পর লেবানন সীমান্তে পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল।

গাজায় আগ্রাসনের শুরু থেকেই পাল্টাপাল্টি হামলা চালিয়ে আসছে হিজবুল্লাহ ও ইসরাইল। লেবানন সীমান্ত থেকে থেকে কখনো রকেট, কখনো ড্রোন, আবার কখনও ট্যাংকবিধ্বংসী ক্ষেপণাস্ত্রও নিক্ষেপ করছে তারা। গাজাবাসীর প্রতি সংহতি জানিয়ে এসব হামলা চালানো হচ্ছে বলে জানায় হিজবুল্লাহ।