• শুক্রবার ১০ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ০১ জ্বিলকদ ১৪৪৫

আজকের পটুয়াখালী
ব্রেকিং:
ড. ওয়াজেদ মিয়া অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন দ্রব্যমূল্য বেড়েছে, সীমিত আয়ের মানুষের কষ্ট হচ্ছে: প্রধানমন্ত্রী প্রতিজ্ঞা করেছিলাম ফিরে আসবোই: শেখ হাসিনা জনগণের শক্তি নিয়েই এগিয়ে যাচ্ছি: শেখ হাসিনা আজ হজ কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ঐতিহাসিক ৭ মে: গনতন্ত্র পুনরুদ্ধারে শেখ হাসিনার দেশে ফেরা প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়া মানুষের সংগ্রামী জননেতা : প্রধানমন্ত্রী সেনাবাহিনীকে আরও দক্ষ করে গড়ে তোলা হচ্ছে : প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী সংকটে জনগণের পাশে দাঁড়িয়ে তাদের আস্থা অর্জন করেছে ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’

কৃষিবান্ধব প্রধানমন্ত্রী কৃষকদের খবর রাখেন- এম পি শাহজাদা

আজকের পটুয়াখালী

প্রকাশিত: ২৪ জুন ২০২৩  

পটুয়াখালী প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচি খরিপ-২/২০২৩-২৪ এর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও নারিকেল চারা বিতরণ করা হয়েছে। শুক্রবার (২৩ জুন) দুপুরে উপজেলা কৃষি অফিস কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. মহিউদ্দিন আল হেলালের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পটুয়াখালী-৩ গলাচিপা-দশমিনা আসনের জাতীয় সংসদ সদস্য এসএম শাহজাদা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহম্মদ সাহিন।
অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গলাচিপা থানার অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী মাসুদ জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, এমপির কৃষক কমিটির প্রতিনিধি কাওসার আহম্মেদ তালুকদার প্রমুখ। এ ছাড়াও কৃষি অফিসের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও প্রান্তিক কৃষকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কৃষি সপ্রসারণ কর্মকর্তা মু. আকরামুজ্জামান।

অনুষ্ঠানে ২ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে জনপ্রতি ৫ কেজি ধানের বীজ, ১০ কেজি সাদা সার ও ১০ কেজি ড্যাব সার এবং সাত'শ কৃষকের মাঝে জনপ্রতি ৫টি নারিকেল চারা বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে এসএম শাহজাদা (এমপি) বলেন, কৃষিবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় কৃষকদের খবর রাখেন। কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনা বিনামূল্যে বীজ, রাসায়নিক সার, গাছের চারা ও অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে কৃষকদের সাবলম্বী করে থাকেন। কৃষিক্ষেত্রে বাংলাদেশ বিপ্লব ঘটিয়ে বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে।